ভাল কর্মক্ষমতা, উচ্চতর মান

- Oct 13, 2017-

বর্তমানে, কিছু অতিস্বনক পরিস্কার মেশিন পণ্য, পরিষ্কার ট্যাংক বা transducer বিতরণ প্রাচীর নীচে নিবিষ্ট খুব ঘন হয়, ব্যবস্থা এক বন্ধ। ইনপুট অতিস্বনক transducer প্রতি বর্গ সেন্টিমিটার প্রতি ২-3 ওয়াট পাওয়ার তীব্রতা, যেমন একটি উচ্চ শক্তি স্টেইনলেস স্টীল প্লেট পৃষ্ঠের গতি বাড়িয়ে দেবে (সঙ্গে পরিস্কার তরল পৃষ্ঠ সঙ্গে যোগাযোগ) ক্ষয়, সেবা জীবনের কমানোর, অন্য দিকে কারণে উচ্চ শব্দ তীব্রতা। প্লেটের পৃষ্ঠের কাছাকাছি বড় সংখ্যক বড় বুদবুদ উত্পন্ন করবে, শব্দ দূষণের ক্ষতি বৃদ্ধি করবে, ট্রান্সডুরার থেকে দূরে জায়গায় পরিষ্কারের প্রভাব দুর্বল করবে 1.5 ওয়াট নীচে বর্গ সেন্টিমিটার প্রতি শক্তি তীব্রতা সাধারণ নির্বাচন যুক্তিযুক্ত (ট্রান্সডুকের প্লেট এলাকায় আনুগত্য অনুযায়ী)। পরিষ্কার খাঁজ গভীর যদি, বন্ধন transducer এছাড়াও খাঁজ নীচের জন্য ছাড়া খাঁজ দেওয়ালে বিবেচনা করা উচিত।

ট্রান্সউইন্ডার এবং পরিস্কার খাঁজ বন্ধন মানের অতিস্বনক পরিষ্কারের মেশিনের মান উপর বড় প্রভাব আছে। শুধুমাত্র আঠালো মেনে চলে না, কিন্তু ইউনিফর্ম, কোন আঠালো এবং কোন ফাটল প্রয়োজন, যাতে অতিস্বনক শক্তি পরিষ্কার তরল সংক্রমণ থেকে মেশিন এবং দক্ষতা প্রভাব দক্ষতা উন্নত। বর্তমানে, কিছু পরিষ্কার সরঞ্জাম ট্রান্সডুকেটর থেকে পরিষ্কার ট্যাংক বন্ধ থেকে প্রতিরোধ করতে। স্ক্রু এবং viscose ব্যবহার একটি নির্দিষ্ট ভাবে, এই সংযোগ মোড যদিও ট্রান্সডুকার ডাউন না হবে, কিন্তু লুকানো বিপদ অনেক আছে। যদি স্ক্রু ঢালাই মানের হয় দরিদ্র, যেমন স্টেইনলেস স্টীল প্লেটের পৃষ্ঠের অনুভূমিক নয়, আঠালো স্তর অসম হয়, এবং এমনকি ফাটল বা আঠালো অভাব, শক্তি সংক্রমণ দুর্বল হবে; যদি ঢালাই খারাপ এছাড়াও স্টেইনলেস স্টীল পৃষ্ঠ প্রভাবিত করে, ত্বরিত cavitation ক্ষয় ফলে, সেবা জীবন ছোট। বন্ডিংয়ের মানদণ্ডের বিচার করার একটি পদ্ধতি হল, পরিষ্কারের ট্যাংকটি জল দিয়ে লোড করা এবং সময়ের জন্য কাজ করার পর ট্রান্সডুসারের তাপমাত্রা বৃদ্ধির পরিমাপ করা। যদি transducers একটি transducers তাপমাত্রার বৃদ্ধি বিশেষ করে দ্রুত হয়, এটি ইঙ্গিত করে যে ট্রান্সডুকার ভাল ভাল না পারে বন্ড। যেহেতু শব্দ বিকিরণ ভাল নয়, বেশিরভাগ বৈদ্যুতিক শক্তি ট্রান্সডুকার এবং তাপে ক্ষয়প্রাপ্ত হয় আরেকটি পদ্ধতি ছোট সংকেত অবস্থার অধীনে বন্ধন গুণমান নির্ধারণ করতে ট্রান্সডুকুর প্রতিরোধের পরিমাপ করা হয়।

বর্তমানে, অতিস্বনক পরিষ্কারের মেশিনের পারফরম্যান্স সম্পর্কে কিছু অস্পষ্ট ধারণা রয়েছে: উচ্চতর শক্তি, অতিস্বনক ট্রান্সডুকারের সংখ্যা আরও বেশি। এই ফিক্সিংয়ের পাশাপাশি, পারফরম্যান্স ভাল, উচ্চতর মান। এই বোঝার ব্যাপক নয়। যেমন উপরের হিসাবে, transducer কাপড় খুব ঘন হয়েছে, শক্তি ঘনত্ব খুব বড়, পরিষ্কার প্রভাব ভাল না শুধুমাত্র, এবং খাঁড়ি cavitation জারা সহজ।

অন্য দিকে, বর্তমানে, অতিস্বনক পরিস্কার মেশিনের ক্ষমতা প্রধানত বিদ্যুৎ শক্তি নয়, যদি মানটি বিদ্যুৎ ফ্রিকোয়েন্সির খরচ বোঝায় তবে অতিস্বনক পরিস্কার মেশিনের গুণ দক্ষতা দ্বারা বিচার করা উচিত। দক্ষতা কম হলে, একই পরিষ্কার প্রভাব একটি বড় শক্তি খরচ হবে, কিন্তু ব্যবহারকারীর খরচ বৃদ্ধি অতিস্বনক পরিস্কার মেশিন দক্ষতা দুটি অংশ গঠিত। এক অতিস্বনক পাওয়ার সাপ্লাই এর দক্ষতা। যে ইনপুট transducer এর উচ্চ ফ্রিকোয়েন্সি শক্তি এবং শক্তি ফ্রিকোয়েন্সি শক্তি শতাংশ; অন্য অংশটি ইলেক্ট্রো-অ্যাকোস্টিক রূপান্তরের দক্ষতা, অর্থাৎ, পরিষ্কার শক্তি এবং ইনপুট ট্রান্সডুকারের শক্তি প্রবেশ করে সাউন্ড পাওয়ারের শতাংশ। বর্তমানে চীনে শিল্প উৎপাদনে ইলেকট্রো-অ্যাকোস্টিক রূপান্তরের দক্ষতা পরিমাপ করার জন্য একটি সহজ পদ্ধতি এবং সরঞ্জাম নেই। প্রতিটি নির্মাতার অতিস্বনক পরিষ্কারের মেশিনটি অস্পষ্ট এবং এটি শিল্পের ইউনিফর্ম স্ট্যান্ডার্ড আছে তাৎক্ষণিক।