বৈদ্যুতিন ব্যাকপ্যাক সঙ্গে Cyborg Dragonfly

- Mar 13, 2019-

উইংস rotors উপর সুবিধার একটি সংখ্যা আছে। সেই কারণে ড্রাগনফ্লাই ক্রমবর্ধমান ড্রোনগুলির সম্মুখীন হয় যা তারা ঠিক মত দেখায়। যাইহোক, ড্রাগনফ্লাইসের পিঠে ইলেকট্রনিক্স প্যাকিংয়ের ধারণার ধারণা এবং তাদের সমস্ত কাজ করার অনুমতি দেওয়া নতুন।

মানুষ শতাব্দী ধরে প্রকৃতি পর্যবেক্ষণ করে প্রকৌশল সমস্যার সমাধান করার চেষ্টা করছে। সেন্সর বিকাশ থেকে এক বিন্দু থেকে অন্য দিকে যাওয়ার পথে এবং ভবিষ্যতে অন-বোর্ড আর্কিটেকচারের ধারণাগুলি-বায়োনিকগুলি আমাদের সহায়তায়ও আসতে পারে। সব পরে, প্রকৃতি ধীরে ধীরে জিনিস বিকাশ, কিন্তু এটি একটি দীর্ঘ দীর্ঘ সময়ের জন্য তাই করা হয়েছে। কোম্পানীর মধ্যে সাধারণত প্রায় অন্য উপায়। এমনকি আমাদের "উড়ন্ত মেশিন" এমনকি খুব শুরুতে পাখি থেকে অনুলিপি করা হয়েছিল। বায়োনিক্সের দাদা লিওনার্দো দ্য ভ্যান্সি, ফ্লাইটে পাখির বিশ্লেষণ করেছিলেন এবং এমনকি রটারের প্রথম ড্রোনও আবিষ্কার করেছিলেন তাঁর আবিষ্কার। যাইহোক, কয়েক বছর আগে ড্রোন ডেভেলপাররা স্বীকার করেছিল যে উড়ন্ত ডগলোফ্লাই উইংসগুলি খুব ভাল।

TU Delft এ নির্মিত কৃত্রিম "ডেলফ্লি" ড্রাগনফ্লাই যেকোন দিক থেকে গ্লাইড, হোভার এবং উড়তে পারে। এতে 10 সেন্টিমিটার একটি উইংসpan রয়েছে, এটি 3 গ্রাম ওজনের এবং একটি ক্যামেরার ক্যামেরা রয়েছে। এটি বিশ্বের সবচেয়ে ছোট ক্যামেরা সমতল হিসাবে গিনিস বুক রেকর্ডস তালিকাভুক্ত করা হয়। বেসামরিক ও সামরিক উভয় ক্ষেত্রেই এই ধরণের "ক্ষুদ্র গুপ্তচর" এর সম্ভাব্য অ্যাপ্লিকেশনের কোনও অভাব নেই। গত বছরের শেষের দিকে রাশিয়ান সেনা বাহিনীতে তাপ ইমেজিং ক্যামেরার সাথে সজ্জিত এই ধরনের ড্রোনগুলি ব্যবহার করার কথাও ছিল।

ব্যাকপ্যাক সঙ্গে Cyborg dragonfly

ড্রপার ল্যাবরেটরি এবং হাওয়ার্ড হিউজেস মেডিক্যাল ইনস্টিটিউটের প্রকৌশলী (এইচএইচএমআই) ভেবেছিলেন, কেন চকচকে মেটাল বায়ু অ্যাক্রোব্যাটগুলির প্রতিলিপি করবেন? তাদের ড্রোন ড্রাগনfly এর অসাধারণ ফ্লাইট বৈশিষ্ট্য সরাসরি ব্যবহার করে। স্বাধীন উইংসের দুটি জোড়া ধন্যবাদ, এটি বায়ুতে বা পিছনে দিকে উড়তে পারে। এবং ব্যাটারি overtaxing ছাড়া 50 কিমি / ঘ পর্যন্ত গতিতে। কোন অনুকরণ যে করতে পারেন। সাইবারগ ড্রাগনফ্লাই পছন্দসই দিক থেকে উড়ে যাওয়ার জন্য, ইলেকট্রনিক ব্যাকপ্যাকটি "স্টিয়ারিং নিউরন" সক্রিয় করতে সাইবারগ ড্রাগনফ্লিয়ার স্নায়ুতন্ত্রের সরাসরি হালকা ডাল প্রেরণ করে। অপটিক্যাল ফাইবার পরিবর্তে, অপট্রোড হিসাবে পরিচিত ক্ষুদ্র অপটিক্যাল কাঠামো হালকা conductors হিসাবে পরিবেশন করা হয়। তারা কাছাকাছি নিউরনগুলির সাথে হস্তক্ষেপ না করে উপ-মিলিমিটার পরিসরতে আলো চালাতে পারে।

নিউরনগুলিকে "হালকা সংবেদনশীল" করতে, এইচএইচএমআই সাধারণত "চোখের মধ্যে পাওয়া জিনগুলি" দিয়ে "টিকা" দেয়। প্রযুক্তির এত হালকা এবং ক্ষুদ্র যে এটি বহু পোকামাকড়কে সংযুক্ত করা যেতে পারে। বিজ্ঞানীরা একটি সম্ভাব্য অ্যাপ্লিকেশন হিসাবে একটি মৌমাছি জনসংখ্যা পুনর্গঠন নামকরণ করেছেন। হাইব্রিড drones পরাগায়ন সময় সাহায্য এবং reconnaissance ফ্লাইট করতে পারে। তবে নিউরন অ্যাক্টিভেশন প্রযুক্তিটি কম পার্শ্ব প্রতিক্রিয়াগুলির সাথে আরও কার্যকরী এবং সরাসরি থেরাপির জন্য মাটিতে ব্যবহার করা যেতে পারে।