সর্বোচ্চ সনাক্তকরণ সংবেদনশীলতা

- Oct 13, 2017-

বিভিন্ন আকৃতি, উপাদান, workpiece এর ত্রুটি সনাক্তকরণ এবং পরীক্ষার অবস্থার কারণে, অতিস্বনক ফ্লেক সনাক্তকরণের বিভিন্ন ধরনের অনুসন্ধান ব্যবহার করা প্রয়োজন। অতিস্বনক প্রোবগুলি বিভিন্ন প্রস্তাবিত পদ্ধতি অনুযায়ী শ্রেণীবদ্ধ করা যেতে পারে, এবং সাধারণত নিম্নলিখিতগুলি রয়েছে।

1 ওয়ার্কপিসে উত্পাদিত তরঙ্গ প্রকার অনুযায়ী, এটি অনুদৈর্ঘ্য তরঙ্গ অনুসন্ধান, প্রান্তিক তরঙ্গ অনুসন্ধান, প্লেট তরঙ্গ (ভেড়ার ভেড়া) অনুসন্ধান, ক্র্যাবল অনুসন্ধান এবং পৃষ্ঠ তরঙ্গ অনুসন্ধানের মধ্যে বিভক্ত করা যায়।

2 ঘটনা মরীচি দিক অনুযায়ী, সরাসরি অনুসন্ধান এবং অগভীর অনুসন্ধান মধ্যে বিভক্ত করা যাবে।

3 সংযোগ এবং workpiece পৃষ্ঠের জুড়ি মোড অনুযায়ী, যোগাযোগ প্রোব এবং তরল নিমজ্জন টাইপ অনুসন্ধান বিভক্ত করা যাবে।

4 টি পাইজোইলেক্ট্রিক চিপ পদার্থগুলির মধ্যে অনুসন্ধানের সাথে, সাধারণ পাইজোইলেক্ট্রিক ওয়েফার প্রোব এবং কম্পোজিট পাইজাইলেক্ট্রিক ওয়েফার প্রোবে বিভক্ত করা যায়।

5 প্রোজিতে পাইজোইলেক্ট্রিক চিপের সংখ্যা অনুযায়ী, একক ক্রিস্টাল প্রোব, ডুয়াল-ক্রিস্টাল প্রোব এবং পলিক্রিস্ট্লাইন অনুসন্ধানে বিভক্ত করা যায়।

6 অতিস্বনক মরীচির ফোকাস অনুযায়ী ফোকাস তদন্ত এবং অ ফোকাস অনুসন্ধানের মধ্যে বিভক্ত করা যেতে পারে।

7 অতিস্বনক বর্ণালী অনুযায়ী, ব্রডব্যান্ড এবং সংকীর্ণ ব্যান্ড অনুসন্ধান বিভক্ত করা যেতে পারে।

8 টি workpiece বক্রতা প্ল্যানার প্রোব এবং পৃষ্ঠ অনুসন্ধান বিভক্ত করা যাবে।

9 বিশেষ অনুসন্ধান সাধারণ অনুসন্ধান ছাড়াও, বিশেষ অবস্থার অধীনে এবং বিশেষ উদ্দেশ্যে কিছুসংখ্যক অনুসন্ধান রয়েছে।

প্রোব চিপ আকার সাধারণত গোলাকার এবং বর্গক্ষেত্র। তদন্ত চিপ আকার অতিস্বনক ফণা সনাক্তকরণ ফলাফলের উপর নির্দিষ্ট প্রভাব আছে, এবং নিম্নলিখিত বিষয়গুলি প্রধানত বিবেচনা করার সময় বিবেচনা করা হয়

1) আধা-বিভক্ত কোণ বিভক্ত কোণ সূত্র দ্বারা, ওয়াফার বৃদ্ধি আকার, অর্ধ ভ্রূণ কোণ হ্রাস, মরীচি directivity ভাল, এবং অতিস্বনক শক্তি ঘনত্ব ত্রুটি সনাক্তকরণের জন্য উপকারী।

2) ক্ষেত্রের কাছাকাছি ফ্লে সনাক্তকরণ। নিকটবর্তী ক্ষেত্র দৈর্ঘ্যের সূত্র দ্বারা, ওয়াফারের মাপের আকার এবং ক্ষেত্রের বৃদ্ধির দৈর্ঘ্য বৃদ্ধি পায় যা ফ্লেক সনাক্তকরণের জন্য অপ্রতিরোধ্য।

3 ওয়াফারের আকার, শক্তিশালী অতিস্বনক শক্তির বিকিরণ, বৃহৎ সুইপ স্কোপের অ প্রসারণ এলাকাটি পরীক্ষা করে দেখা গেছে যে দীর্ঘ দূরত্বের ত্রুটিগুলির ক্ষমতা বাড়ানো হয়েছে।

ত্রুটি সনাক্তকরণের দক্ষতা উন্নত করার জন্য, বৃহৎ ক্ষেত্রের সাথে ওয়ার্কপিসের পরিদর্শনটি বড় চিপ অনুসন্ধানগুলি নির্বাচন করার পরামর্শ দেওয়া হয়; বড় বেধ সঙ্গে workpiece সনাক্ত করার জন্য, এটি দীর্ঘ দূরত্ব কার্যকরভাবে defect সন্ধান করার জন্য বড় ওয়েফার প্রোব চয়ন করার পরামর্শ দেওয়া হয়। ক্ষুদ্র কারিগরগুলির জন্য, ত্রুটিগুলির পজিশনিংয়ের পরিমাণগত নির্ভুলতা উন্নত করার জন্য, ছোট ওয়েফার প্রোব নির্বাচন করা উচিত; সংযোজন ক্ষতি কমাতে, এটি ছোট ওয়াফার অনুসন্ধান নির্বাচন করার জন্য যুক্তিযুক্ত।

সনাক্তকরণে যতদূর সম্ভব অতিস্বনক মরীচি অক্ষ এবং লক্ষণগুলির ত্রুটিগুলি তৈরি করতে হবে, তাই সনাক্তকরণ বস্তুর মাপ অনুযায়ী কোণের বিকল্পটি ত্রুটি, অবস্থান এবং অনুমোদিত ফল সনাক্তকরণের অবস্থার মধ্যে উপস্থিত হতে পারে, প্রতিফলন ব্যবহার, বিভাজন আইন এবং সংশ্লিষ্ট জ্যামিতি জ্ঞান, অনুসন্ধানের উপযুক্ত কোণ নির্বাচন করুন। প্রান্তিক তরঙ্গ সনাক্তকরণে, প্রোবের K মান একটি উদাহরণ হিসাবে গ্রহণ করা হয়, রেফ্র্যাকশন কোণ সনাক্তকরণ সংবেদনশীলতা, বিম অক্ষের দিকনির্দেশনা এবং প্রথম তরঙ্গের দূরত্ব (মৌসুমে বেস পয়েন্ট) উপর একটি বড় প্রভাব রয়েছে। । Plexiglass পরতী প্রোবের দ্বারা ইস্পাত workpiece সনাক্তকরণের জন্য, β = 40 ° (k = 0.84) সর্বোচ্চ সংক্রমণ হার, যা সর্বোচ্চ সনাক্তকরণ সংবেদনশীলতা হয়। এটি জানা যায় যে K মানটি বড়, β মানটি বড়, একটি তরঙ্গের শব্দ পথ বড়। অতএব, যখন workpiece বেধ ছোট, বৃহত্তর K মান একটি তরঙ্গের শব্দ পথ বৃদ্ধি এবং ক্ষেত্রের সনাক্তকরণ কাছাকাছি কাছাকাছি এড়ানোর জন্য নির্বাচন করা উচিত। যখন ওয়ার্কপিসের বেধটি বড় হয় তখন অত্যধিক শাব্দিক পাথের কারণে ক্ষয়ক্ষতি কমাতে ছোট K মান নির্বাচন করা উচিত, যা বড় গভীরতাতে ত্রুটি খুঁজে পাওয়া সহজ। জাল পরিদর্শন মধ্যে, এটি নিশ্চিত করা হয় যে প্রধান মরীচি সমগ্র জোড বিভাগ স্ক্যান করতে পারেন। একক দিকে ঢালাই রুলের জন্য ঝালাই করা হয় না, তবে শেষ-কোণ প্রতিফলন সমস্যাটি বিবেচনা করতে হবে k = 0.7 ~ 1.5, কারণ k <0.7 বা="" k=""> 1.5, শেষ কোণের প্রতিবিম্বন খুব কম, যা মিস করা সহজ