মেইনস্ট্রিম স্ক্রিন আঙুলের ছাপ প্রযুক্তি: অপটিক্যাল ভিসি আল্ট্রাসাউন্ড

- Apr 02, 2019-

প্রধানধারার পর্দা আঙ্গুলের ছাপ আজ দুটি ধরনের আছে: অপটিক্যাল এবং অতিস্বনক। অপটিক্যাল টাইপ হাইডিং প্রযুক্তি দ্বারা পরিচালিত হয়, এবং অতিস্বনক তরঙ্গ Qualcomm দ্বারা চালিত হয়।


হিউাইডিং টেকনোলজি এর ফিঙ্গারপ্রিন্ট স্বীকৃতি সেন্সর AMOLED প্যানেলে আলোর মাধ্যমে আঙ্গুলের ছাপকে আলোকিত করে, তারপর পর্দার অধীনে সিআইএসে ফেরত প্রদত্ত আলোকে প্রেরণ করে এবং তারপরে ফেরত আলোকে বিশ্লেষণ করে এবং আঙ্গুলের ছাপ স্বীকৃতির জন্য সফটওয়্যার অ্যালগরিদমকে সংযুক্ত করে। তবে, যখন পর্দার উজ্জ্বলতা অপর্যাপ্ত হয় বা আঙ্গুলের ছাপ এলাকায় অন্যান্য প্রদর্শন চিত্র হস্তক্ষেপ থাকে, তখন আঙ্গুলের ছাপ সনাক্তকরণটি বিচ্ছিন্ন হবে। সম্পূর্ণরূপে কালো পর্দা অবস্থায়, একটি আঙ্গুলের ছাপ দিয়ে আনলক করতে, আপনাকে প্রথমে পর্দাটি জাগিয়ে তুলতে হবে, তারপরে এটি আনলক করুন, এবং অপটিক্যাল প্রযুক্তিটি এখনও ভর উত্পাদিত হয় নি।


অপটিক্যাল আঙ্গুলের ছাপ তুলনায়, অতিস্বনক সংকেত ভাল penetrability আছে এবং এমনকি জল, আঙ্গুলের ময়লা, গ্রীস এবং ঘাম হস্তক্ষেপ হ্রাস করতে পারেন। অতিস্বনক পর্দা অধীনে আঙুলের ছাপ স্বীকৃতি সক্রিয় সংবেদন, এবং শক্তি খরচ তুলনামূলকভাবে উচ্চ। যদি এটি একটি ক্রমাগত কাজ রাষ্ট্র বজায় রাখা হয়, শক্তি খরচ বেশি হবে। পর্দাতে অতিস্বনক ফিঙ্গারপ্রিন্ট স্বীকৃতি প্রয়োগ করার জন্য উচ্চতর বেধের অনুপ্রবেশের প্রয়োজন হয় কারণ LCD প্যানেলটি ব্যাকলাইটিংয়ের প্রয়োজন হয়, মডিউল বেধটি পুরু, এবং অতিস্বনক সংকেত সীমিত হয়। বর্তমানে, এই প্রযুক্তিটি শুধুমাত্র ওলেড স্ক্রিনে ব্যবহার করা যেতে পারে।