CES2019 এআই প্রযুক্তি চালু হচ্ছে ধীরে ধীরে গভীর

- Mar 16, 2019-

8 ই জানুয়ারী, মার্কিন সময়, বিশ্বব্যাপী ইলেকট্রনিক্স শিল্প বেঞ্চমার্কিং ইভেন্ট - 2019 ইন্টারন্যাশনাল কনজিউমার ইলেকট্রনিক্স শো (সিইএস) লাস ভেগাসে খোলা। প্রদর্শনী, চিপ নির্মাতারা, বাড়ির যন্ত্রপাতি কোম্পানি এবং রোবট নির্মাতারা এআই প্রযুক্তি প্রদর্শন করেছেন। ভয়েস ইন্টারেকশন এবং মেশিন দৃষ্টি দ্বারা প্রতিনিধিত্বকারী এআই প্রযুক্তি এখনও প্রযুক্তি শিল্পের মূল দিক।


1547088047629860


সারা বিশ্ব থেকে 4,500 টিরও বেশি প্রযুক্তি সংস্থা প্রদর্শনীতে অংশগ্রহণ করেছিল। তাদের মধ্যে চীনে প্রায় 1,২10 জন প্রদর্শনী রয়েছে এবং প্রদর্শকদের সংখ্যা শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের দ্বিতীয় স্থান। স্কাইওয়ার্থ, হায়ার, টিসিএল, দাজিয়াং এবং চীন থেকে অন্যান্য উদ্যোগগুলি একটি সুস্পষ্ট অবস্থানের মধ্যে একটি বড় প্রদর্শনী হল প্রতিষ্ঠা করেছে এবং লোকেরা চলছে।


ই-কমার্স জায়ান্ট আলিবাবা, জেডি ডটকম এবং সুনিং স্মার্ট রিটেইল এবং এআই টেকনোলজির সমাধানের জন্য বুথ স্থাপন করেছেন। উপরন্তু, স্টার্টআপগুলি দ্বারা আনা উদ্ভাবনী প্রযুক্তি ওবি-ঝং গুয়াং, ব্রেইনকো ইত্যাদি আকর্ষণীয়।


হুয়াওয়েও সিইএসে উপস্থিত ছিলেন। গত বছরের প্রদর্শনীর সময় এটি প্রাসঙ্গিক মার্কিন বিভাগের হস্তক্ষেপের কারণে AT & T এর সাথে সহযোগিতা করেছিল। Huawei এই সময় খুব কম চাবি। কেবলমাত্র নতুন কিছু টার্মিনাল পণ্য প্যাভিলিয়নে প্রদর্শিত হয়েছে, তবে দর্শকরা এখনও হতাশাজনক।


প্রদর্শনী এছাড়াও নতুন প্রযুক্তিগত উন্নয়ন প্রবণতা প্রকাশ করা হয়। প্রতিবেদক জানায় যে টিভি কোম্পানিগুলি কেন্দ্রীভূতভাবে 8 কে টিভি প্রকাশ করেছে, যা ইঙ্গিত করে যে তারা শিল্পের পরবর্তী প্রতিযোগিতামূলক পয়েন্ট হয়ে উঠবে; চিপ নির্মাতারা, বাড়ির যন্ত্রপাতি কোম্পানি এবং রোবট নির্মাতারা এআই প্রযুক্তি, ভয়েস মিথস্ক্রিয়া এবং মেশিন দৃষ্টি প্রদর্শন করেছেন। এআই প্রযুক্তি এখনও প্রযুক্তি শিল্পের প্রধান দিক।


টিভি নির্মাতা 8 কে ধাক্কা


এই বছরের সিইএস শোতে, টিভি নির্মাতাদের প্রদর্শনী হল সবচেয়ে আশ্চর্যজনক ব্যবস্থা ছিল। সেই সময়ের সময় যখন টিভি শিল্পটি কম জোয়ারে ছিল, তখনও ব্র্যান্ড এবং প্রযুক্তিগত উদ্ভাবন প্রদর্শনের জন্য শিল্পটিও ব্যাপক প্রচেষ্টা চালায়।


টিভি একটি সমৃদ্ধ মোবাইল ফোন মত পণ্য পুনরাবৃত্তি ত্বরান্বিত হয়। 4K টিভিটি এখনও প্রচারিত হচ্ছে, 8 কে একটি নতুন প্রিয় হয়ে উঠেছে। সিইএস ২019 এর প্রথম দিনে, প্রতিবেদক দৃশ্যটি দেখেছেন যে স্যামসাং, সোনি এবং গার্হস্থ্য স্কাইওয়ার্থ, টিসিএল, হিজেন্স, চ্যাংহং এবং কনকা সবচেয়ে আলাদা অবস্থানে 8 কে টিভি লোগো দেখিয়েছে। যদিও বিভিন্ন প্রযুক্তিগত রুট ভিন্ন, 8K টিভি নিঃসন্দেহে পরবর্তী প্রতিযোগিতার ফোকাস।


Skyworth এই বছরের বিদেশী বাজারের জন্য একটি নতুন কৌশল প্রস্তাব, উচ্চ শেষ টিভি সঙ্গে একটি নতুন ব্র্যান্ড ইমেজ স্থাপন করার চেষ্টা। এই প্রদর্শনীতে 88-ইঞ্চি 8 কে OLED টিভি প্রদর্শিত হয়েছিল। একই সময়ে, এটি নির্দেশ করে যে 8K সামগ্রী সাজানো হয়েছে এবং অফলাইন বাফারিং ফাংশন দেখার জন্য প্রয়োগ করা যেতে পারে। অভিজ্ঞতা থাকতে হবে।


টিসিএল সিইএসে প্রথম কুইডিডি 8 কে টিভি প্রকাশ করেছে। এছাড়াও, টিসিএল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে যে এটি 8 কে টিভি এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সদস্য হিসাবে যোগদান করেছে এবং বলেছে যে ২ কে থেকে 8K এর একচেটিয়া বিকাশের মাধ্যমে, 4K থেকে 8K অ্যালগরিদমটি নিজেই সামগ্রীটি সমাধান করার জন্য গুণগত সমস্যাগুলি, ব্যবহারকারীকে 8 কে মানের অভিজ্ঞতা দিতে দেয়।


সনিও সিইএসের সময় তার ফ্ল্যাশশিপ টিভি নতুন 8 কে এইচডিআর এলসিডি টিভি Z9G এবং 4K HDR OLED TV A9G প্রকাশ করেছেন। 98 ইঞ্চি 8 কে টিভি চালু, সর্বশেষ এক্স 1 আল্টিমেট ইমেজ প্রসেসরের সাথে সজ্জিত, 8K ছবির জন্য উন্নত অ্যালগরিদম সহ। স্যামসাং 98-ইঞ্চি 8 কে কোয়ান্টাম ডট টিভি প্রকাশ করেছে এবং এটি ঘোষণা করেছে যে এটি আইটিউনস অডিও এবং ভিডিও সামগ্রীতে টিভিতে অ্যাক্সেসের জন্য এটি অ্যাপল আইটিউনসগুলির সাথে সহযোগিতা করবে।


হোম অ্যাপ্লায়েন্স শিল্পের বিশেষজ্ঞ লিউ বুচেন বলেন, "এই বছর, রঙিন টিভি কোম্পানিগুলি মোট 8K চালু করেছে এবং তারা 8K টিভি চালু করেছে। আশা করা হচ্ছে যে ২018 সালে 8K উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে এবং পণ্যগুলি আরও প্রদর্শিত হবে। এবং জনসাধারণের দৃষ্টিভঙ্গিতে, এবং দামগুলি দ্রুত হ্রাস পাবে। 8 কে থেকে খুব বেশি প্রত্যাশা করা উপযুক্ত নয়। বর্তমান শিল্প চেইনটি সম্পূর্ণ এবং অপূর্ণ নয়, উৎপাদন ক্ষমতা কম, চলচ্চিত্র উৎসটি ছোট এবং টিভি স্টেশন রয়েছে এখনও 8 কে চ্যানেল খোলা হয়নি। এটি এখনও বাস্তব বাধা। "


এআই প্রযুক্তি ধীরে ধীরে গভীর হয়


ভবিষ্যতে প্রতিনিধিত্বকারী প্রযুক্তিগত উদ্ভাবনের দিক থেকে, ভিআর এবং এআর সিইএস-তে আলোকিত হয়েছে, কিন্তু এই বছর, মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান এবং চীন এর ভিআর কোম্পানিগুলির পরে অত্যন্ত অনুসন্ধান করা কঠিন। প্রযুক্তি জায়ান্ট ভবিষ্যতে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি বিনিয়োগ করছেন।


ইন্টেল সিইএসে ঘোষণা করেছে যে এই বছরের দ্বিতীয়ার্ধে নতুন এআই চিপ, নির্মান নিউরাল নেটওয়ার্ক ইনফারেন্স প্রসেসরের চূড়ান্ত বিকাশের জন্য এটি ফেসবুকের সাথে কাজ করবে, যাতে আরো কোম্পানি কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তিকে আরো সস্তাভাবে ব্যবহার করতে পারে। একই সাথে, ইন্টেল ও আলিবাবা কৃত্রিম বুদ্ধিমত্তা উন্নয়ন সহযোগিতা বিকাশের জন্য ইন্টেল হার্ডওয়্যার পণ্য এবং আলীববা ক্লাউডের উপর ভিত্তি করে সহযোগিতার ঘোষণা দেয়। দুই কোম্পানি বলেছে তারা 2020 টোকিও অলিম্পিকের সময় ক্রীড়াবিদদের ত্রিমাত্রিক ট্র্যাকিং সঞ্চালনের জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি ব্যবহার করবে।


স্যামসাং এবং সোনি রোবোটিক্সের ক্ষেত্রে সর্বশেষ বিকাশের প্রদর্শনী করেছে। স্যামসাং প্রথম প্রকাশ্যে বট কেয়ার, একটি কৃত্রিম গোয়েন্দা সহকারী হাজির হয়েছিল, যারা ভোক্তাদের তাদের দৈনন্দিন সুস্থ জীবন পরিচালনা করতে সহায়তা করতে পারে। সোনি সহকর্মী রোবট, রোবট কুকুর "Aibo" প্রদর্শন।


স্কাইওয়ার্থ এবং হিউসেন্সের মতো হোম অ্যাপ্লায়েন্স কোম্পানিগুলি ভয়েস ইন্টারেক্টিভ ফাংশন এবং স্মার্ট হোম সমাধানগুলির মাধ্যমে স্মার্ট টিভি চালু করেছে, যা টিভির সাথে ভয়েস ইন্টারঅ্যাকশনের মাধ্যমে সমস্ত হোম পণ্য নিয়ন্ত্রণ করতে পারে।


এ-শেয়ারের ভয়েস স্বীকৃতি প্রদানকারী সংস্থা কদা জুনেফি তার সর্বশেষ বুদ্ধিমান পণ্যগুলি প্রদর্শন করে, যার মধ্যে Xunfei Translator 2.0, Xunfei শ্রবণ সিরিজ, আলফা ডিম পরিবার, ইন্টেলিজেন্ট হার্ডওয়্যার মেজাজ ফ্লাইং সিরিজ, আইএফআইএলওএস এবং অন্যান্য পণ্য ও সিস্টেম রয়েছে।


সিইএস-এ স্বায়ত্বশাসিত ড্রাইভিং ক্ষেত্রে নতুন প্রযুক্তি প্রদর্শন করেছে বাইদু, বিশ্বের প্রথম বুদ্ধিমান ড্রাইভিং বাণিজ্যিকীকরণ সমাধান প্রকাশ করেছে এবং অ্যাপোলো 3.5 সংস্করণ চালু করেছে। একই সাথে, এটি ঘোষণা করেছে যে এটি লেনিওর সাথে সহযোগিতা করবে। 2019 সালের প্রথম ত্রৈমাসিকে, উভয় দলই বাইডু কৃত্রিম গোয়েন্দা সহকারীর সাথে সজ্জিত একটি নতুন লেনিও স্মার্ট ট্যাবলেট সিরিজ চালু করবে।


কোয়ালকম এবং স্যামসাং শোকেস 5 জি প্রযুক্তি


হটেস্ট প্রযুক্তির এক হিসাবে, 5 জি যোগাযোগ কোম্পানি 'পেশী প্রধান পয়েন্ট। যাইহোক, সিইএসের দিকে হুয়াওয়েয়ের ঠান্ডা মনোভাব এবং জেডটিইয়ের অনুপস্থিতিতে 5 জি শিল্পের অভাব রয়েছে। কেবলমাত্র কোয়ালকম এবং স্যামসাংয়ের 5 জি প্রযুক্তি রয়েছে।


কোয়ালকম এপিপিও, ভিভো এবং সিয়াওমি যেমন গ্রাহকদের কাছ থেকে 5 জি পরীক্ষা প্রোটোটাইপ দেখিয়েছে। কোয়ালকম জানিয়েছে, সিইএসের সময় এই বছরের 5 জি মোবাইল ফোন উৎপাদন বছর হবে এবং কোয়ালকম 5 জি চিপ সমাধান ব্যবহার করে 30 টির বেশি মোবাইল ডিভাইস থাকবে।


বুথ এ, স্যামসাং 5 জি সিপিই যেমন বেস স্টেশন নেটওয়ার্ক সরঞ্জাম প্রদর্শন। একই সাথে, স্যামসাং আরও বলেছে যে এটি 2019 সালের প্রথমার্ধে 5 জি স্মার্ট ফোন চালু করবে।


শুরুর দিকের কোম্পানী


সিইএস শোতে, "কালো ঘোড়া" -পুরুষ প্রারম্ভে সবসময় অনেক মনোযোগ পেয়েছে। সিইএসে, দুটি স্টার্টআপ ভবিষ্যতের জন্য প্রযুক্তি প্রদর্শন করে।


3 ডি সেন্সিং প্রযুক্তি সংস্থা ওবি ঝোংগুয়াং বোশ, সোনি, হেইলেট-প্যাকার্ড এবং অন্যান্য সংস্থার সহযোগিতায় 3 ডি সেন্সিং পণ্য প্রদর্শন করেছেন। ওবিসফ্টে এমবেডেড 3 ডি সেন্সিং প্রযুক্তির মাধ্যমে Bosch দ্বারা নির্মিত ইন্টারেক্টিভ ডিভাইস "রান্নাঘর সহকারী PAI", ডেস্কটপটি স্মার্ট স্ক্রীনে রূপান্তরিত করতে এবং অঙ্গভঙ্গি মিথস্ক্রিয়া ব্যবহার করতে পারে।


ওবি ঝোংগুয়াংয়ের সহ-প্রতিষ্ঠাতা চেং জু, সিকিউরিটিজ টাইমসকে বলেন, ই কোম্পানির প্রতিবেদক যে দূরত্ব এবং ত্রিমাত্রিক আকৃতির 3 ডি কাঠামোগত আলো উপলব্ধি দেখায় যে দূরত্বের মধ্যে অপারেশন সঠিকতা মিলিমিটার পৌঁছায়। এই প্রযুক্তি ভবিষ্যতে আরো পরিস্থিতিতে প্রসারিত করা যেতে পারে।


এ ছাড়া, সাইট ওবি ঝোংগুয়াং এন্টি ফাইন্যান্সিয়ালের সহযোগিতায় একটি মুখ সনাক্তকরণ প্রদানের ব্যবস্থা প্রদর্শন করেছে, যা চীনে 100,000 ইউনিট বিক্রি করেছে।


মেসেঞ্জার কম্পিউটার ইন্টারফেস প্রযুক্তির বিশেষজ্ঞ হিসেবে শেনঝেনের আরেকটি স্টার্টআপ কোম্পানি বেননকো এই বছরের সিইএস হল অফ ফেমের জন্য নির্বাচিত হয়েছিল, যা মস্তিষ্কের কম্পিউটার ইন্টারফেস প্রযুক্তির উপর ভিত্তি করে বিভিন্ন ধরণের পণ্য প্রদর্শন করে। স্মার্ট জাল হাতগুলির মধ্যে একজন অক্ষম মানুষের ব্রেইনআরবোটিক্স খুব জনপ্রিয়। ব্যবহারকারী বিভিন্ন কর্ম সঞ্চালনের জন্য পেশী স্নায়ু সংকেত মাধ্যমে সরাসরি কৃত্রিম হাত নিয়ন্ত্রণ করতে পারেন, এবং হাত shaking এবং কাপ grasping হিসাবে দৈনন্দিন অপারেশন বুঝতে পারেন।